Indalo

ইন্ডালো ( Indalo )

ব্যান্ডঃ ইন্দালো অরিজিনঃ ঢাকা,বাংলাদেশ
জন্রাঃ রক
সময়কালঃ ২০১২- বর্তমান
লাইনআপঃ
ভোকাল/গিটারঃ জন কবির
গিটার/ভোকালঃ জুবায়ের হাসান
বেজঃ বার্ট নন্দিত আরেং
ড্রামসঃ ডিও হক
এক্স মেম্বারঃ বেজ-টিটু (এক্স ব্ল্যাক)
ইতিহাসঃ ২০১২ সালের একবারে প্রথম দিকে জনপ্রিয় ব্যান্ড ব্ল্যাক ছেড়ে চলে আসেন জন কবির। তার নিজের ক্যারিয়ার কে অন্যভাবে প্রতিষ্ঠিত করার জন্য। তবুও গানের মানুষ যারা তারা কি আর গান থেকে দূরে থাকতে পারে?? সেই সময়ে “আসর্‌” ব্যান্ড এর গিটারিস্ট জুবায়ের সাথে তার পরিচয় হয় এবং তারা এক সাথে জ্যাম করতে থাকেন। তাদের সাথে যোগ দেন ব্ল্যাক এর এক্স বেজিস্ট টিটু এবং ড্র্যামস্‌ তারা ওয়েলকাম করেন বাংলা রক সিনারিও এর অন্যতম প্রতিভাবান ড্র্যামার ডিও হক কে। এই চারজন প্রতি সপ্তাহশেষে এক সাথে জ্যাম করতেন। প্রাথমিক ভাবে তাদের কখনো ইচ্ছে ছিলোনা একটা ফুল টাইম ব্যান্ড করার। কিন্তু পরবর্তিতে তারা সিদ্ধান্ত নেন ব্যান্ড করার এবং নাম দেন“ইন্দালো”।
২০১৩ তে ইউটিউবে আই এস ডি গানের মিউজিক ভিডিও রিলিজ দেয়ার সাথে সাথেই আলোচনার শীর্ষে আসে ইন্দালো। এরপর বিভিন্ন আন্ডারগ্রাউন্ড শো তে পারফর্ম করা শুরু করেন তারা। ইন্দালো এর ইতিহাসের সবচেয়ে বড় ব্যাপার টা ছিলো লাইভস্কয়ারের সাথে কনসার্ট সম্পর্ন করা। এটাই ছিলো ইন্দালোর মেইডেন বিগ কনসার্ট। ২০১৩ এর শেষ দিকে টিটু ইন্দালো ছেড়ে দিলে বেজিস্ট হিসেবে জয়েন করেন “বার্ট নন্দিত”। এই লাইন আপ নিয়েই এখন পর্যন্ত সক্রিয় আছেন ইন্দালো। এরপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ঢাকা এবং ঢাকার বাইরে নিয়মিত কনসার্ট এর পাশাপাশি রেডিও স্বাধীনে একটা ফুল আনপ্ল্যাগড কনসার্ট করে।
ডিস্কোগ্রাফীঃ ২০১৫ এর ৫ সেপ্টেম্বর ইন্দালো তাদের ডেব্যুট এলব্যাম “ কখন কিভাবে এখানে কে জানে” রিলিজ করে। এই এলব্যাম টির প্রমো ভিডিও অনেক প্রশংসিত হয়। এই এলব্যাম এ গান ছিলো ১৩ টি।
ট্র্যাক লিস্টঃ ১.আন্তনগর ২.ক্যানভাস ৩.দেয়াল ঘড়ি ৪.আই এস ডি ৫.অবশেষে ৬.অলীক ৭.অস্ফুট ৮.পাথরের আড়ালের ফুল ৯.প্ল্যাস্টিক ১০.পৌনঃপুনিক ১১.সেক ১২.তোমার সকাল ১৩.কে শুনবে
এলব্যাম টি অনেক জনপ্রিয়তা লাভ করে।। এই এলব্যাম টি নিয়ে ইন্দালো লাইভে ব্যাস্ত হয়ে যায় এবং পুরো ২০১৫ জুড়ে দেশের বিভিন্ন স্থানে এক্যুস্টিক সেশন এ পারফর্ম করে। এখন তারা বিভিন্ন কনসার্ট এর পাশাপাশি স্টুডিও তেও কাজ করছেন তবে এখনো কোন রিলিজ এর ঘোষনা আসেনি তাদের পক্ষ থেকে। ইন্দালো খুব অল্প সময়ের এদেশের ব্যান্ড মিউজিক শ্রোতাদের কাছে যায়গা করে নিয়েছে। ইউনিক সাউন্ড,কম্বিনেশন,টীম ওয়ার্ক, কেমিস্ট্রি তাদের কে এই যায়গায় এনে দার করিয়েছে। প্রথম এলব্যাম দিয়ে এত সাড়া ফেলে দেয়া ব্যান্ড এর কাছ থেকে তো রক মিউজিক ফ্যান দের প্রত্যাশা যে আকাশচুম্বী সেইটা বলার অপেক্ষা রাখেনা।
অ্যালবামঃ
  • কখন কিভাবে এখানে কে জানে ( ২০১৫)
Advertisements